fbpx

আন্তর্জাতিক অঙ্গণে জনপ্রিয় হয়ে উঠছে ফেনীর নাশিদ শিল্পী ইকবাল

আধুনিক ধারা কে সমন্বয় করে ইসলামী  গান গেয়ে বেশ সুনাম অর্জন করেছেন সামী ইউসুফ, মাহের জেইনসহ আরো কয়েকজন। সামী ইউসুফ’র ‘হু ইজ দ্যা লাভ’ গানটি বাংলাদেশের অধিকাংশ মানুষের মোবাইলের রিং টোন হিসেবেও ব্যবহার করা হয়েছে। সেই ধারাতে যুক্ত হয়ে ইসলামী সঙ্গীতাঙ্গনকে আরো উচ্চস্তরে যিনি নিয়ে গেছেন তিনি বাংলাদেশের আর্ন্তজার্তিক নাশিদ শিল্পী ইকবাল হোসাইন জীবন।

গানের প্রতি অনুরাগ থেকেই এই পেশায় আসেন শিল্পী ইকবাল হোসাইন জীবন। গানের সাথে দীর্ঘদিন জড়িত থাকলেও সম্প্রতি ইকবাল এইচ জে নামে বেশ জনপ্রিয়তা লাভ করেন তিনি। জনপ্রিয় শিল্পিদের সাথে পাল্লাদিয়ে ইউটিউবে তাঁর গাওয়া গান দেখতে হুড়মুড়ি খেয়ে পড়ে মানুষ। আমেরিকা প্রবাসী এ্যলবাম প্রকাশনার পাশাপশি বিভিন্ন দেশেসহ বাংলাদেশের বিভিন্ন স্থানে কনসার্ট করে থাকেন। ইকবাল এইচ জে ফেনী জেলার দাগনভূঞা উপজেলার ইয়াকুবপুর গ্রামের জন্মগ্রহণ করেন। তিনি ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে মাষ্টার্স ও ইংল্যান্ডের এনজেলিয়া রাসকিন ইউনির্ভার্সিটি থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

সঙ্গীতাঙ্গনের অসুস্থ্য পরিবেশ দেখে তরুণ সমাজকে চারিত্রিক অবক্ষয় থেকে মুক্ত করতে ২০১৩ সাল থেকে তিনি রিলিজিয়াস থিম নিয়ে গান শুরু করেন। আর যখনই তিনি এই ধরনের গান বের করেছেন তখনই শ্রোতাদের নিকট থেকে পেয়েছেন অভাবনীয় সাড়া । আর এই সাড়াই তাকে আগামীর পথ চলার জন্য পাথেয় হিসেবে বেছে নেন। তার প্রকাশিত সর্বশেষ এ্যালবাম মেইক মি ইউর ফ্রেন্ড এ্যালবামটির  ‘হাসবি রাব্বি’ গানটি ইউটিউবের দুটো চ্যানেল থেকে ভিউ হয়েছে ৫ মিলিয়ন। যা ইসলামী সহ পুরো সঙ্গীতাঙ্গনে এক অনন্য রেকর্ড। সাকিব খান-বুবলি জুটির ‘বসগিরি ’ ছবির “দিলদিল” গানটি ৪ মাসে ৪৫ লক্ষ্য ভিউ হলেও ইকবাল এইচ জের হাসবি রাব্বি গানটি ৫০ লক্ষ্য ভিউ হয়েছে মাত্র ৩ মাসে!

এছাড়াও মেইক মি ইউর ফ্রেন্ড এ্যালবামের অন্যান্য গান যেমন লাব্বাইক আল্লাহুমা লাব্বাইক, হতাশা, প্রভু, ওয়াইফ, ও এ্যালবামের টাইটেল ট্র্যাক মেইক মি ইউর ফ্রেন্ড সারাবিশে^র দর্শকদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। প্রতিটি গানই কয়েকটি চ্যানেল থেকে মিলিয়ন ভিউ হয়েছে ছড়িয়েছে। ইউটিউবে সাড়া জাগানো এ শিল্পী বাংলাদেশে আসার খবর শুনেই ভক্তরা লাইভ কনসার্টের অনুরোধ করেন এবং কোনো রকম বিজ্ঞাপন ছাড়াই কেবল সোশাল মিড়িয়া  ফেসবুকের মাধ্যমেই অগ্রিম টিকিটি বুকিং করে ঢাকা, চট্রগ্রাম ও নিজ জেলা ফেনীতে তিনটি কনসার্ট করেন। যার প্রতিটি অনুষ্ঠানে দর্শকদের উপছে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

আমেরিকার সর্ববৃহৎ মুসলিম কমিউনিটি ‘ইকনা’ কনভেনশনে মন জয় করেনেন ৪০ হাজার দর্শকের আর এর রেশে ধরেই তিনি ২০১৬ সালে ইউএসএ নাশিদ আটিস্ট, এ্যারেজার বেস্ট নাশিদ আটিস্ট পুরস্কার লুফে নেন এই শিল্পী।  এছাড়া আমেরিকা, ইংল্যান্ড, আমেরিকার নিউজার্সি, মিশিগান, আটলান্টিক সিটি, ইংল্যান্ডের ওল্ডহাম, বার্মিংহাম, ম্যানচেস্টার, আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনসহ বেশকিছু শহরে সফলভাবে কনসার্ট করেছেন, বর্তমানে ইউরোপ ও মধ্যপ্রাচ্যের বেশ কিছু দেশ থেকে  কনসার্ট করার জন্য আমন্ত্রণ পান আর্ন্তজার্তিক মানের বাংলাদেশের এই গুণী শিল্পী। তার অধিকাংশ গানের কম্পোজ করেছেন এ সময়ের সাড়া জাগানো মিউজিক ড্রাইরেক্টর পারভেজ জুয়েল।

শিল্পী ইকবাল এইচ জে’র জনপ্রিয় ‘হাসবি রাব্বি’ সহ সবগুলো গান শুনুন

https://www.youtube.com/watch?time_continue=2&v=Vf4eiM944PE

 

নতুন ফেনী হতে সংগৃহীত।

 

***ফেনী অনলাইন সংক্রান্ত যে কোন তথ্য ও আপডেট জানতে জয়েন করুন আমাদের ফেসবুক গ্রুপে।***

FeniOnline.net Telegram Channel@FeniOnline

Comments

DMCA.com Protection Status
Bidvertiser2074653
error: Something went wrong !!