fbpx

ঢাকা টু ফেনী বাসের সময়সূচী ও ভাড়া ২০২৩

আজকে চলে এলাম আপনাদের সঙ্গে শেয়ার করতে বহুল আলোচিত একটি অনুচ্ছেদ। আজকে আমরা ঢাকা টু ফেনী এ রুটে চলাচলকারী প্রত্যেকটি বাসের তথ্য নিয়ে আলোচনা করব। ঢাকা টু ফেনী এ রোড ব্যাপকভাবে পরিচিত। বহু মানুষ রয়েছে যারা তাদের জীবিকা নির্বাহের জন্য ঢাকা থেকে ফেনী এই রোডে যাতায়াত করে।

আমরা এখন এই রুটে চলাচলকারী প্রত্যেক গাড়ির নাম সহ উল্লেখ করব। এছাড়াও এই গাড়িগুলো কখন কোথায় থেকে ছেড়ে যাবে এবং কখন কোথায় পাওয়া যাবে সে বিষয় নিয়েও আমরা বিস্তারিত আলোচনা করব।

 

ফেনীর সাথে ঢাকার যোগাযোগ মাধ্যম খুবই ভালো। ঢাকা থেকে ফেনী বেশিরভাগ মানুষ ওই বাসের মাধ্যমে যাতায়াত করেন। এ সকল মানুষের সুবিধার লক্ষ্যে আমরা আমাদের ওয়েবসাইটে ইতিপূর্বে অনেক ট্রাভেলিং সম্পর্কিত পোস্ট আপলোড করেছি। আজকে আমরা আমাদের এই পোস্টে আপলোড করতে যাচ্ছি ঢাকা টু ফেনী এই রুটে চলাচলকারী প্রত্যেকটি বাসের তথ্য সম্পর্কে।

 

এ তথ্যগুলো পেলে আপনারা বিস্তারিতভাবে জানতে পারবেন ঢাকা টু ফেনী এ রুটে কোন কোম্পানির বাস চলাচল করে এবং বাসগুলো কখন চলাচল করে। এছাড়াও আপনারা জানতে পারবেন বাসগুলো সময়সূচী এবং ভাড়া সম্পর্কে। আপনারা আরো জানতে পারবেন কিভাবে অনলাইনে বাসের টিকিট কাটতে হয়। তো চলুন নিচে আলোচনা করা যাক।

ঢাকা টু ফেনী বাস সময়সূচী

আমরা আমাদের পোস্টের মূল অংশে চলে এসেছি। এ অংশে আমরা শুধুমাত্র বাসগুলো সময়সূচী এবং বাস গুলোর নাম সম্পর্কে আলোচনা করব। কোন কোন কোম্পানির বাস এ রুটে চলাচল করে এবং তাদের সময়সূচি নিয়ে আপনাদের সামনে সেইসব তথ্যগুলো এখন তুলে ধরবো।

 

সকালের বাসের সময়সূচী

 

  • স্টার লাইন স্পেশাল লিমিটেড এর অনেকগুলি নন এসি বাস এরোডে চলাচল করে। এদের মধ্যে একটি বাস সকাল ৬ টা ৩০ মিনিটে ঢাকা কাউন্টার থেকে ফেনীতে যাওয়ার উদ্দেশ্যে তার যাত্রা শুরু করে এবং ফেনী কাউন্টারে গিয়ে পৌঁছায় সকাল ১১ টা ১০ মিনিটে।
  • আপনারা যারা ঢাকা থেকে ফেনী সকালের বাসে যাত্রা করতে চান। তাদের জন্য স্টারলাইন স্পেশিয়াল লিমিটেড এর একটি নন এসি বাস এ রুটে চালু রয়েছে। এই বাসটি তার যাত্রা শুরু করবে সকাল ৭:১০ এ এবং তার গন্তব্য স্থানে পৌঁছবে দুপুর ১২ টা ১০ মিনিটে।
  • ঢাকা থেকে ফেনী জেলায় যাত্রার উদ্দেশ্যে স্টার লাইন স্পেশাল লিমিটেড কোম্পানির একটি নন এসি বাস সকাল ৭ টা ৩০ মিনিটে তার যাত্রা শুরু করবে এবং দুপুর ২ টা ১০ মিনিটে এই বাসটি তার গন্তব্যস্থলে পৌঁছাবে।
  • স্টার লাইন স্পেশাল লিমিটেড কোম্পানির একটি বাস রয়েছে। এই বাসটি সকাল ৪ টা ৩০ মিনিটে ঢাকা কাউন্টার থেকে ফেনী জেলায় যাওয়ার উদ্দেশ্যে তার যাত্রা শুরু করবে এবং দুপুর ২:৩০ মিনিটে ফেনী কাউন্টারে গিয়ে তার যাত্রা শেষ করবে।
  • আপনারা যারা ঢাকা থেকে ফেনী সকালের শেষ বাসে আপনার যাত্রা সম্পূর্ণ করতে চান তারা স্টার লাইন স্পেশাল লিমিটেড এর সকালের শেষভাগে সকাল ১০:৩০ এ ঢাকা থেকে ফেনীর উদ্দেশ্যে যাত্রা শুরু করতে পারেন। এবং এই বাসটি দুপুর ৩:৩০ মিনিটে ফেনীতে গিয়ে তার যাত্রা শেষ করবে।

দুপুরের বাসের সময়সূচী

  • স্টার লাইন স্পেশাল লিমিটেড-এর তাদের বেশ কয়েকটি বাসের মধ্যে একটি বাস দুপুর বেলাতে ঢাকা বাস কাউন্টার থেকে ফেনীর উদ্দেশ্যে ছেড়ে দেয়। এ বাসটি দুপুর ১২:৩০ এ ঢাকা কাউন্টার থেকে ছেড়ে যায় এবং বিকেল ৫ টা ৩০ মিনিটে ফেনী কাউন্টার তার যাত্রা শেষ করে।
  • স্টার লাইন স্পেশাল লিমিটেড এর আরো একটি নন এসি বাস এ রুটে চলাচল করে। এবার সে তার যাত্রা শুরু করে দুপুর ১:৩০ মিনিটে এবং সন্ধ্যা ৭ টা ৩০ মিনিটে ফেনী কাউন্টার যাত্রা শেষ করে।
  • আপনারা যারা দুপুরের বাসে ঢাকা থেকে ফেনীতে যাত্রা করতে চান তাদের জন্য স্টার লাইন স্পেশাল লিমিটেড এর একটি বাস সার্ভিস রয়েছে। এই বাসটি দুপুর ২ টা ১০ মিনিটে ঢাকা থেকে ফেনীর উদ্দেশ্যে তার যাত্রা শুরু করে এবং ফেনীতে পৌঁছায় সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটে।
  • স্টার লাইন স্পেশাল লিমিটেড এর একটি নন এসি বাস ঢাকা কাউন্টার থেকে দুপুর ৩ টা ১৫ মিনিটে ফেনীর উদ্দেশ্যে রওনা দেয় এবং রাত ১০:৩০ এ ফেনী কাউন্টারে গিয়ে তার যাত্রা শেষ করে।
  • স্টার লাইন স্পেশাল লিমিটেড এর দুপুরের বাসের মধ্যে একটি দুপুরের শেষভাগের বাস রয়েছে। এই বাসটি ঢাকা কাউন্টার থেকে বিকেল চারটায় ফেনীর উদ্দেশ্যে তার যাত্রা শুরু করে এবং ফেনীতে গিয়ে পৌঁছায় রাত ৯ টা ১০ মিনিটে। আপনারা চাইলে দুপুরের শেষভাগে এই বাসটিতে আপনার যাত্রা সম্পূর্ণ করতে পারেন।

রাতের বাসের সময়সূচী

  • আপনারা যারা ঢাকা থেকে ফেনীর উদ্দেশ্যে রাতের বাসে আপনার যাত্রা সম্পূর্ণ করতে চান তাদের জন্য স্টার লাইন স্পেশাল লিমিটেড এর একটি নন এসি বাস রয়েছে যেটা এই রুটে রাতের যাত্রায় চলাচল করে। এই বাসটি ঢাকা কাউন্টার থেকে সন্ধ্যা ৭ টা ২০ মিনিটে ফেনীর উদ্দেশ্যে তার যাত্রা শুরু করবে এবং রাত ১০:৩০ এ ফেনী কাউন্টারে গিয়ে তার যাত্রা শেষ করবে।
  • স্টার লাইন স্পেশাল লিমিটেডের অনেকগুলি বাসের মধ্যে একটি বাস রয়েছে যেটি এই রুটে চলাচল করে। এই বাসটি ঢাকা কাউন্টার থেকে ফেনীর উদ্দেশ্যে তার যাত্রা শুরু করে সন্ধ্যা ৫ টা ১৫ মিনিটে। এই বাসটি ঢাকা গাজীপুর থেকে চেরাগ আলী হয়ে ফেনীতে পৌঁছায় রাত ১১ টা ১০ মিনিটে।
  • আপনারা যারা ঢাকা থেকে ফেনীর উদ্দেশ্যে রাতের শেষভাগে আপনার যাত্রা সম্পন্ন করতে চান তাদের জন্য স্টার লাইন স্পেশাল লিমিটেড এর একটি বাস এ রুটে চলাচল করে। এই বাসটি রাত ১০:৩০ এ ঢাকা কাউন্টার থেকে ফেনীর উদ্দেশ্যে তার যাত্রা শুরু করে এবং ঢাকা থেকে টিটিপাড়া হয়ে ফেনী কাউন্টারের যাত্রা শেষ করে রাত ২ টা ৪৫ মিনিটে। আপনারা চাইলে রাতের শেষভাগে রে বাসটিতে খুব আরামদায়ক ভাবে আপনার যাত্রা সম্পূর্ণ করতে পারেন।

ঢাকা টু ফেনী বাসের ভাড়া

আপনারা এতক্ষন আমাদের অনুচ্ছেদ এর উপরের অংশে জানলেন বাসের নাম এবং সময়সূচী সম্পর্কে। এখন আপনারা জানতে পারবেন এই বাস গুলির ভাড়া সম্পর্কে।

নন এসি বাসের ভাড়া

  • ঢাকা থেকে ফেনী এ রুটে চলাচলকারী বাসের মধ্যে শুধু স্টার লাইন স্পেশাল লিমিটেড কোম্পানির নন এসি বাস গুলো রয়েছে। স্টার লাইন স্পেশাল লিমিটেড এর বাস ছাড়া অন্য কোন কোম্পানির বাস এ রুটে চলাচল করে না। স্টার লাইন স্পেশাল লিমিটেড তাদের নন এসি বাসের সিট প্রতি ভাড়া নির্ধারণ করেছে ৩৮০ টাকা। আপনারা যদি ঢাকা থেকে ফেনীর উদ্দেশ্যে এই বাসে যাত্রা করতে চান তাহলে আপনাকে ৩৮০ টাকা খরচ করতে হবে।

 

এসি বাসের ভাড়া

  • ঢাকা থেকে ফেনী এ রুটে চলাচলকারী বাসের মধ্যে শুধু স্টার লাইন স্পেশাল লিমিটেড কোম্পানির এসি বাস গুলো রয়েছে। স্টার লাইন স্পেশাল লিমিটেড এর বাস ছাড়া অন্য কোন কোম্পানির বাস এ রুটে চলাচল করে না। স্টার লাইন স্পেশাল লিমিটেড তাদের এসি বাসের সিট প্রতি ভাড়া নির্ধারণ করেছে ৪৩০-৪৭০ টাকা। আপনারা যদি ঢাকা থেকে ফেনীর উদ্দেশ্যে এই বাসে যাত্রা করতে চান তাহলে আপনাকে ৪৩০-৪৭০ টাকা খরচ করতে হবে।

 

ট্রেন সময় – ফেনী টু ঢাকা / ফেনী টু চট্টগ্রাম

 

আশাকরি আমাদের এই অনুচ্ছেদ টি পড়ে আপনাদের সমস্যার সমাধান হবে। আমাদের অনুচ্ছেদ টি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন। ধন্যবাদ।

***ফেনী অনলাইন সংক্রান্ত যে কোন তথ্য ও আপডেট জানতে জয়েন করুন আমাদের ফেসবুক গ্রুপে।***

FeniOnline.net Telegram Channel@FeniOnline

Comments

DMCA.com Protection Status
Bidvertiser2074653
error: Something went wrong !!