দাগনভূঞা নির্বাচিত

দাগনভূঞায় রমরমা কোচিং বানিজ্য

coaching business feni news

ফেনীর দাগনভূঞায় অর্থের বিনিময়ে রমরমা কোচিং বানিজ্যে মেতে উঠেছেন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা। কোচিংয়ের অজুহাতে রমজান মাসে এসব বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকরা শিক্ষার্থীদের নিকট থেকে হাতিয়ে নিচ্ছেন লাখ লাখ টাকা। বিষয়টি দেখার যেন কেউ নেই।

নাম প্রকাশ না করার শর্তে দুধমুখা উচ্চ বিদ্যালয়ের এক অভিভাবক জানান, ওই বিদ্যালয়ে কোচিং ফি ৭ম শ্রেনীতে ৩’শ টাকা, ৮ম থেকে ১০ম শ্রেণীর শিক্ষার্থীদের ৪’শ টাকা।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার জায়লস্কর উচ্চ বিদ্যালয়ে প্রতি বিষয়ে ৫০ টাকা হারে শ্রেণী প্রতি ৫’শ টাকা। জাহান আরা উচ্চ বিদ্যালয়ে ৭ম শ্রেণীতে ৩’শ, ৮ম থেকে ১০ম ৪’শ, সুজাতপুর ও রামনগর উচ্চ বিদ্যালয়ে ৭ম শ্রেণীতে ২’শ ও অন্যান্য শ্রেণীতে ৩’শ টাকা ও মকবুল আহম্মদ উচ্চ বিদ্যালয়ে শ্রেণী প্রতি ৩’শ টাকা নেয়া হচ্ছে।

এছাড়া আতাতুর্ক উচ্চ বিদ্যালয় ও দাগনভূঞা বালিকা, সিলোনীয়া উচ্চ বিদ্যালয় ও বরইয়া উচ্চ বিদ্যালয়সহ একাধিক বিদ্যালয় কোচিং পরিচালনার বিষয়টি স্বীকার করলেও এখনো ফি নির্ধারণ করা হয়নি বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এব্যাপারে জানতে দাগনভূঞা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা প্রসাদ কুমার ভাওয়াল মুঠোফোনে জানান, আমাদের কাছে এ বিষয়ে কোন অভিযোগ আসেনি।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *